Dr. Neem on Daraz
Victory Day

তিন দেশে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিল সরকার


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ১২:৪৮ এএম
তিন দেশে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিল সরকার

ঢাকাঃ একযোগে তিনটি দেশে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে সরকার। দেশগুলো হলো পর্তুগাল, উজবেকিস্তান ও লেবানন।

রেজিনা আহমেদকে পতুগালে, ড. মোহাম্মদ মনিরুল ইসলামকে উজবেকিস্তানে এবং এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খানকে লেবাননে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, রেজিনা আহমেদকে পর্তুগালে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি এ পদে রাষ্ট্রদূত তারিক আহসানের স্থলাভিষিক্ত হবেন। রেজিনা আহমেদ, বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৩তম ব্যাচের একজন কর্মজীবনের কূটনীতিক, ১৯৯৪ সালে ফরেন সার্ভিসে যোগ দেন। বর্তমানে তিনি মরিশাসে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

ড. মোহাম্মদ মনিরুল ইসলামকে উজবেকিস্তানে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি এই পদে রাষ্ট্রদূত মো. জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হবেন। কূটনীতিক ড. মোহাম্মদ মনিরুল ইসলাম বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ২০তম ব্যাচের কর্মকর্তা। তিনি বর্তমানে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খানকে লেবাননে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি এই পদে মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের স্থলাভিষিক্ত হবেন। বাংলাদেশ বিমান বাহিনীর অফিসার এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান ১৯৯০ সালের জানুয়ারিতে কমিশন লাভ করেন। তিনি সামরিক বাহিনীতে স্টাফ, নির্দেশনামূলক এবং কমান্ড পোস্টিংয়ে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিযুক্ত হওয়ার আগে তিনি যশোরে বিএএফ মতিউর রহমানের এয়ার অফিসার কমান্ডিং হিসেবে কর্মরত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে